বাংলাদেশের বাজারে লেনোভো – Lenovo ব্র্যান্ডের তিনটি জনপ্রিয় হ্যান্ডসেট

বাংলাদেশের বাজারে লেনোভো - Lenovo ব্র্যান্ডের তিনটি জনপ্রিয় হ্যান্ডসেট

বাংলাদেশের বাজারে লেনোভো – Lenovo ব্র্যান্ডের তিনটি জনপ্রিয় হ্যান্ডসেট

 

বিশ্বখ্যাত চাইনীজ-আমেরিকান প্রযুক্তি পণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান লেনোভো গ্রুপ লিমিটেড যাত্রা শুরু করে ১৯৮৪ সালে। শুরুর দিকে কিছু ইলেকট্রনিক যন্ত্রপাতি এবং প্রথম প্রজন্মের কম্পিউটিং ডিভাইস নিয়ে যাত্রা শুরু করলেও আজ এ প্রতিষ্ঠানটি ব্যাক্তিগত কম্পিউটার থেকে শুরু করে ট্যাবলেট, স্মার্টফোন, ওয়ার্কস্টেশন, সার্ভার এবং ইলেকট্রনিক স্টোরেজ ডিভাইসের মত নানা ধরণের যন্ত্রাংশ নির্মাণ এবং বাজারজাতকরণ করে থাকে। গত বছর অর্থ্যাৎ ২০১৪ সালে এ প্রতিষ্ঠানটি একক বিক্রীর বিচারে বিশ্বের সর্ববৃহৎ ব্যাক্তিগত কম্পিউটার ভেন্ডর হিসেবে স্বীকৃতি লাভ করে। সম্প্রতি হ্যান্ডসেটের বাজারেও এ ব্র্যান্ডটির জনপ্রিয়তা বাড়ছে। এরই ধারাবাহিকতায় আমাদের বাজারেও ইতিমধ্যেই একটি শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে এ ব্র্যান্ডের নির্মিত বেশ কিছু হ্যান্ডসেট। আজ এ ব্র্যান্ডেরই তিনটি হান্ডসেট বিষয়ে বিস্তারিত আলোচনা করা হচ্ছে নিচের লেখাটিতে।

Lenovo K3 Note:
আমাদের দেশে লেনোভো ব্র্যান্ডের সবচেয়ে জনপ্রিয় হ্যান্ডসেটগুলোর মধ্যে K3 Note ডিভাইসটির কথা সবার আগে উল্লেখ করতে হবে। ২০১৫ সালের মার্চে বাজারে আসা এই ফোনটি Android OS, v5.0 (Lollipop) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। শক্তিশালী অক্টা-কোর প্রসেসর আর ২ জিবি র‌্যাম সমৃদ্ধ সাড়ে ৫ ইঞ্চি ডিসপ্লের এ ফোনের ডিজাইনও আপনাকে মুগ্ধ করার জন্য যথেষ্ট। সঙ্গে থাকছে ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে আরও ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া সম্ভব। চমৎকার ডিজাইনের সঙ্গে 401 ppi-এর ঝকঝকে ডিসপ্লেটি খুবই মানানসই। যারা ছবি তুলতে পছন্দ করেন তাদের জন্য এ ফোনটিতে যুক্ত হয়েছে বিভিন্ন আধুনিক সুবিধা সম্বলিত ১৩ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা। সামনের ৫ এমপি ক্যামেরাটিও চমৎকার সেলফি কোয়ালিটি প্রদানে সক্ষম। সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো, প্রায় একই স্পেসিফিকেশন সমৃদ্ধ অন্যান্য ব্র্যান্ডের ফোনগুলোর তুলনায় এ ডিভাইসটির দাম অনেকটাই কম।

Lenovo Vibe P1:
বিশ্ববাজারে K3 Note ডিভাইসটির জনপ্রিয়তা থাকতে থাকতেই একই বছরের অক্টোবর মাসে রিলিজ হয় Vibe P1 হ্যান্ডসেটটি। সাড়ে ৫ ইঞ্চির ঝকঝকে ডিসপ্লের এ ফোনটির মূল আকর্ষণ হিসেবে অসামান্য গ্রাফিক্স কোয়ালিটি উল্লেখযোগ্য। অক্টা-কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম আর Android OS, v5.1 (Lollipop) অপারেটিং সিস্টেম চালিত এ ফোনটি গেমারদের জন্য খুবই উপযোগী ডিভাইস হিসেবে বিবেচিত হতে পারে। সঙ্গে এইচডিআর, প্যানারমা আর ফেইস ডিটেকশনসহ নানা ধরণের ফটো ফিচার সম্বলিত ডুয়েল এলইডি ফ্ল্যাশ ১৩ এমপি প্রাইমারী ক্যামেরা আর ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা তো রয়েছেই। ৩২ জিবি স্টক রম মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এক্সটেন্ড করে নেয়া যায় ১২৮ জিবি পর্যন্ত। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহার করা হয়েছে Corning Gorilla Glass 3।

Lenovo Vibe S1:
Vibe S1 ডিভাইসটি এ ব্র্যান্ডের সর্বশেষ ডিভাইসগুলোর মধ্যে অন্যতম। নভেম্বর, ২০১৫ সালে রিলিজ হওয়া এ ফোনটির পারফরম্যান্স এবং ডিজাইন আগের দুটি ভার্সনের চেয়ে অনেকটাই আধুনিক। মাত্র ৭.৮ মিলিমিটার পুরু, ১৩২ গ্রাম ওজন আর ৫ ইঞ্চি ডিসপ্লের এ ফোনটিতে রয়েছে 1.7 GHz অক্টা-কোর প্রসেসর এবং ৩ গিগাবাইট র‌্যাম। Corning Gorilla Glass 3 দ্বারা সুরক্ষিত 441 ppi পিক্সেল ঘনত্ব নিশ্চিত করে গাঢ় ও ঝকঝকে ডিসপ্লে। এছাড়াও অটোফোকাস আর ডুয়েল টোন এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরায় তোলা দুর্দান্ত পিকচার কোয়ালিটি আর ৮ এমপি সেল্ফি ক্যামেরা তো সঙ্গে থাকছেই। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত এক্সটেন্ডেবল এই ডিভাইসটির স্টক রম ৩২ জিবি। Android OS, v5.0 (Lollipop) অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত ডুয়েল সিম সাপোর্টেড এ ফোনটির দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ আপনাকে লম্বা সময় ধরে নিশ্চিন্ত রাখবে।

Brandbazaarbd.com
Shop No # 29-30, 1st Floor, House No # 3, Road No # 3, Dhanmondi, (Back Side of City College) , Dhaka-1205
Mobile: 01618028590 / 01619550030
Email: brandbazaarbd@gmail.com.
https://www.facebook.com/brandbazaarbd

 

 

Share this post


X