Walton Primo H6 Hands on Review (Video)

Walton Primo H6 Hands on Review (Video)

Walton Primo H6 Hands on Review (Video)

বিশ্বের সবচেয়ে কাঙ্ক্ষিত স্মার্টফোন হিসেবে পরিচিত আইফোন। তাই আইফোন ৭ (IPhone 7)-এর নতুন মডেল নিয়ে কৌতুহল বরাবরই সর্বাধিক। উন্নত স্মার্টফোন হিসেবে পরিচিত আইফোনের নতুন মডেলে কী কী ফিচার থাকছে তা জানতে অ্যাপল ভক্তরা যেমন উৎসুক, তেমনি উৎসুক অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও। কারণ বাজারে আইফোনের সঙ্গে অন্যান্য শীর্ষ ব্র্যান্ডগুলোকে বরাবরই তীব্র প্রতিযোগিতায় নামতে হয়। আইফোন নতুন মডেল ‘আইফোন ৭’ বাজারে আসছে, এমন খবর অনেকদিন ধরেই শোনা যাচ্ছে। কিন্তু কবে, সে ব্যাপার নিরব আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল কর্তৃপক্ষ। তবে নিশ্চিত না হলেও সকলের বিশ্বাস, আগামী ৭ সেপ্টেম্বর উন্মোচন হতে যাচ্ছে কাঙ্ক্ষিত আইফোন ৭। সকলের মনে এই বিশ্বাসের কারণ, আগামী ৭ সেপেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দ্য বিল গ্রাহাম সিভিক মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে অ্যাপল। এবং সেখানে উপস্থিত থাকার জন্য এরই মধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমে আমন্ত্রণপত্র পাঠিয়েছে অ্যাপল। তাতে শুধু লেখা, দেখা হবে ৭ তারিখে। আমন্ত্রণপত্রে সরাসরি নতুন আইফোন প্রকাশের কথা কোথাও উল্লেখ নেই। কিন্তু আগের বছরগুলোর কথা বিবেচনায় আনলে, নতুন আইফোন উন্মোচন ছাড়া কখনো বড় আয়োজনে সংবাদ সম্মেলন করা হয় না। তাই ৭ সেপ্টেম্বর আইফোন ৭ উন্মোচন হতে যাচ্ছে, এমন বিশ্বাস সকলেরই। নতুন আইফোন ছাড়াও এদিন অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ, আইওএসের নতুন সংস্করণ এবং অ্যাপলের অন্যান্য সেবা ও পণ্যের ঘোষণার গুঞ্জন শোনা যাচ্ছে। এবার জেনে নিন নতুন আইফোনে কী কী সুবিধা থাকছে। বিভিন্ন সংবাদমাধ্যমে ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে - # আগের মডেলগুলোর তুলনায় আইফোন ৭ আরো বেশি পাতলা হতে পারে। # ডুয়াল লেন্সের রিয়ার ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। # ৩.৫মিমি অডিও জ্যাক পোর্ট না থাকার সম্ভাবনা বেশি। ওয়্যারলেস হেডফোনের প্রয়োজন পড়বে, যা ব্লুটুথের সাহায্যে কানেক্ট করা যাবে। # স্মার্ট কানেক্টর থাকতে পারে। এর আগে আইপ্যাড-প্রোতে এটা ব্যবহার করা হয়েছিল। এর মাধ্যমে স্মার্ট কিবোর্ডও কানেক্ট করা যাবে। # আইফোন ৭-এ ২ জিবির র‌্যাম এবং আইফোন ৭ প্লাস-এ ৩ জিবির থাকতে পারে। # আইফোন ৭-এ ৪.৭ ইঞ্চির এইচডি ডিসপ্লে দেওয়া হতে পারে অন্যদিকে আইফোন ৭ প্লাসে ৫.৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। # নতুন আইফেন দিয়ে যাতে আরো ভালো ফটোগ্রাফি করা যায় সেজন্য অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের প্রযুক্তি থাকতে পারে। # চাপ-সংবেদনশীল হোম বাটন সুবিধা পাওয়া যেতে পারে। তবে নতুন আইফোনে আরো কী কী সুবিধা থাকছে কিংবা উল্লেখিত সুবিধাগুলো থাকছে কিনা তার সঠিক উত্তর পেতে অপেক্ষা করতে হবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। যদিও কথায় আছে, ‘যা রটে তা কিছুটা বটে’।

Walton Primo H6 Hands on Review

দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে Walton সাশ্রয়ী মূল্যে নিত্যনতুন হ্যান্ডসেট নিয়ে আসছে। সাধ্যের নাগালে এমনই একটি হাই-এন্ড ডিভাইস হলো Walton Primo H6 হ্যান্ডসেট। ৫ ইঞ্চি ডিসপ্লে এর মেটালিক ব্যাককভারযুক্ত এই এন্ড্রয়েড সেটটি নিয়েই আজকের বিস্তারিত রিভিউ পোস্ট। প্রথমেই চলুন একনজরে ফোনটির কিছু বৈশিষ্ট্য দেখে আসি।

ডিসপ্লে ৫ ইঞ্চি অন-সেল এইচডি ডিসপ্লে; ১২৮০X৭২০ রেজ্যুলেশন; ২৯৪ পিপিআই
অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ৬.০ মার্শম্যালো
প্রসেসর ARM Cortex A53 1.0GHz Quad Core
র‍্যাম ২ জিবি
ইন্টারনাল স্টোরেজ/ রোম ১৬ জিবি
জিপিউ মালি টি৭২০
মেমোরী কার্ড স্লট আছে, সর্বোচ্চ ৬৪জিবি পর্যন্ত
রিয়ার ক্যামেরা BSI ১৩ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা BSI ৫ মেগাপিক্সেল
সিম সাপোর্ট ডুয়েল সিম (৩জি/৪জি সাপোর্টেড)
ব্যাটারী ২৫০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম পলিমার ব্যাটারী
সেন্সর এক্সেলেরোমিটার, প্রক্সিমিটি, জিপিএস, লাইট, ওরিয়েন্টেন, হল সেন্সর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
মূল্য ৯,৪৯০ টাকা

আনবক্সিং অবস্তায় ডিভাইসটির সাথে পাচ্ছেনঃ

Sequence 01.Still008 - Copy

বিল্ড কোয়ালিটিঃ

Walton Primo H6 ডিভাইসটির বিল্ড কোয়ালিটি এই সিরিজের আগের হ্যান্ডসেটগুলোর থেকে কিছুটা আলাদা। ব্যাকপার্টটি Primo GH4 ফোনের মত পুরো সেটটিকে কভার করছে। ব্যাকপার্টের নিচের ও উপরের বেজেলে ডটেট প্লাস্টিক ব্যবহার করা হয়।

Sequence 01.Still003

এছাড়া এটি পুরোপুরি প্লাস্টিক নয়। এতে রয়েছে ৮৬% মেটাল কভারেজ। ডিভাইসটি ৮.৪ মিলিমিটার পুরু এবং সাইডগুলোতে CNC Cutting দেওয়া হয়েছে যা ডিভাইসটিকে দেখতে আকর্ষনীয় করে তুলেছে। রিয়ার ক্যামেরাটি বডি থেকে খানিকটা উচু; এর ফলে টেবিলে রাখার ফলে ক্যামেরাটিকে স্ক্র্যাচ পড়ে যেতে পারে।

Sequence 01.Still004

ব্যাটারীসহ সেটটির ওজন ১৪১ গ্রাম।

2

সেটটির ডান সাইডে রয়েছে ভলিউম রকার ও পাওয়ার বাটন।

Capture

উপরে ডানদিকে রয়েছে ৩.৫মিমি হেডফোন জ্যাক। নিচের বাম সাইডে রয়েছে ইউএসবি পোর্ট। সেটের বাম সাইডটি খালি রাখা হয়েছে। সেটের ভলিউম রকার, হেডফোন জ্যাক ও এইউএসবি পোর্টের কাটআউটটি ব্যাকপার্টের সাথে থাকছে।

Sequence 01.Still002

ফ্রন্ট প্যানেলে উপরে রয়েছে ফ্রন্ট ক্যামেরা ও লাইট সেন্সর।

Sequence 01.Still006

আর নিচে রয়েছে হোম বাটন যা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার হিসেবে কাজ করে থাকে। এর ব্যাটারী নন-রিমুভেবল। এছাড়া এতে দুটি সিম কার্ডের স্লট ও একটি মাইক্রোএসডি কার্ডস্লট রয়েছে।  Walton Primo H6 দুটি কালারে বাজারে পাওয়া যাচ্ছে – স্পেস গ্রে এবং গোল্ডেন কালার।

ডিসপ্লেঃ

Walton Primo H6 এ রয়েছে ৫ ইঞ্চির অন-সেল এইচডি ডিসপ্লে। যার স্ক্রীন রেজ্যুলেশন ১২৮০X৭২০ পিক্সেল এবং প্রতি ইঞ্চিতে রয়েছে ২৯৪ পিক্সেল। এটি ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্টেড এবং এই ডিসপ্লে রক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ যা কিনা স্ক্রাচপ্রুফ।

Sequence 01.Still005

ডিসপ্লেটির কালার স্যাচুরেশন এবং ভিউ এঙ্গেল যথেষ্ঠ ভালো। Miravision টেকনোলজির মাধ্যমে ব্যবহারকারীরা ইচ্ছেমত ডিসপ্লে কালার, কনট্রাস্ট ও শার্পনেস সেট করতে পারবেন। ডিসপ্লেটি ৫টি ফিঙ্গার পর্যন্ত মাল্টিটাচ সাপোর্টেড।

 

Brandbazaarbd.com
Shop No # 29-30, 1st Floor, House No # 3, Road No # 3, Dhanmondi, (Back Side of City College) , Dhaka-1205
Mobile: 01618028590 / 01619550030
Email: brandbazaarbd@gmail.com.
https://www.facebook.com/brandbazaarbd

544545451

Why Brand Bazaar is best in Bangladesh?

All Brand One Hand
We Have Served a large number of valued clients all over the country.
# Our aLL Products Are 100% Brand New, Original, & Intact Box with Fresh.
# Our all Products are Made in Malaysia, Thailand,
# Our Offered best price in Bangladesh.
# We Don’t sell any kind of used, QC Failed, Defected, refurbished, Duplicate product Like others.
# We Strongly assured about the originality of our all products.
# We have Skilled Technician & Professional Tools to Serve Our Valued Clients.
# We Provide INSTALLATION AND DELIVERY To Any Where In Bangladesh (OPTIONAL)
# We provide Online Shopping (Cash On Delivery) ***
# Warranty : For LED / LCD/ Smart Led/ 3D/ 4K Tv – 5 years service warranty, Air Conditioner / Air Cooler – 2 years full Warranty for Spare parts , Compressor, Service, Camera / SLR- 5 years service warranty, Home Appliance – 1 year service warranty.
# Outside of Dhaka we use SA Paribahan and Others source but you must pay 15% as a advance for booking money. Products will be delivered within two working days after confirmation of the order.
# We can import any model of TV from Malaysia and Thailand within 3/5 days after your order
# We Are offering Air Conditioner, Digital Camera, Digital SLR Camera, Camera Accessories , LCD/LED/smart Led/3D/4K TV, Home Appliances, Generator, Office Equipment, Home Theater, DVD/Blu-ray Player, , Gaming Device, CC TV Camera etc.
# If any one can prove our product is not original, Then we will Give =100000.00/=TK Instant Prize Money.
For More Details Please Visit our Showroom or Call Us.
Thank you for visit our website: www.brandbazaarbd.com, Biggest electronic Brand Source in Bangladesh.

 

 Sony Bravia Led / Smart Led / 3D/ 4K Led Price Bangladesh- Click Here

Samsung Led / Smart Led / 3D/ 4K Led Price Bangladesh – Click Here 

Camera price in Bangladesh – Click Here

DSLR Camera Price in Bangladesh – Click Here 

Digital Camera Price in Bangladesh – Click Here 

Air Conditioner Price in Bangladesh – Click Here 

O General Air conditioner Bangladesh  – Click Here 

Carrier Split AC price in Bangladesh – Click Here 

টিভি, এয়ারকন্ডিশনার সার্ভিসিং নিয়ে চিন্তিত !- 01619550030

 

Share this post


X