ইস্ত্রি বা আয়রন কেনার আগে যেগুলো দেখে কিনবেন

আপনি যত পরিচ্ছন্ন একটি পোশাকই পরুন না কেনো সেটি যদি কুচকানো থাকে, তাহলে সেটা আপনার ইমেজ নষ্ট করার জন্য যথেষ্ঠ। তাই বাসায় যদি একটি আয়রন থাকে তবে এই সমস্যা থেকে আপনি দূরে থাকতে পারবেন। যারা ভাবছেন আয়রন কিনবেন কিন্তু কেনার আগে যেগুলো দেখে কিনতে হবে যানেন না তাদের জন্য Brand Bazaar নিয়ে এলো ইস্ত্রি বা আয়রন কেনার আগে যেগুলো দেখে কিনবেন।ডিজাইন বৈচিত্র্য
আপনার কাপড় আয়রন করাকে আরো সহজ ও সুন্দর করার জন্য এখনকার ইস্ত্রি বা আয়রন মেশিন গুল্লাতে পানি ও এরারুট স্প্রে করার ব্যবস্থা রয়েছে। স্টিম আয়রন এদের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে । এটার মধ্যে একটি ওয়াটার চেম্বার যুক্ত থাকে। আর মেশিনটি হিটিং প্লেটের মধ্যে সূক্ষ্ম সূক্ষ্ম ছিদ্র থাকে। আয়রন মেশিনটি গরম হওয়ার সাথে সাথে এই ছিদ্র গুলো দিয়ে জলীয়বাষ্প বের হয়ে আসে। আপনাকে আলাদা করে আর পানি ছিটাতে হবেনা। আবার কিছু আয়রন মেশিনে স্প্রে কিট আলাদা করে লাগানো থাকে। আপনার প্রয়োজন মতো আপনি পানি স্প্রে করতে পারবেন।

ব্র্যান্ড
ননব্র্যান্ড আর ব্র্যান্ড আয়রন মেশিন দিয়ে বাজার সমাহার। আপনি যদি ব্র্যান্ডের আয়রন মেশিন কিনেন তবে সেক্ষেত্রে বিক্রয়োত্তর সেবা পাবেন আপনি। এজন্য নিশ্চিন্তে ব্যবহার করতে চাইলে আপনি ব্র্যান্ডের আয়রন মেশিন কেনার চেষ্টা করুন। প্যানাসনিক, ন্যাশনাল, ট্রান্সকম, ফিলিপস, আরএফএল জ্যাকপট, ও সেবেকসহ বিভিন্ন ব্র্যান্ডের আয়রন মেশিন রয়েছে বাজারে। এই মেশিন গুলোর চাহিদা ও গুণগত মান দুটোই ভালো থাকে। ব্র্যান্ড বাদেও ননব্র্যান্ডের হরেক রকম আয়রন মেশিন রয়েছে। হালকা হওয়ার কারনে প্লাস্টিক বডির আয়রন মেশিনগুলো ব্যবহার করা অনেক সহজ।

দরদাম
মান ও আকারের ওপর ভিত্তি করে আয়রন মেশিনের দাম ভিবিন্ন রকমের হয়ে থাকে। ৬০০ টাকা থেকে শুরু হয় ননব্র্যান্ডের আয়রন মেশিন গুলার দাম। আপনার পছন্দের আয়রন মেশিনটি ৮০০ থেকে এক হাজার ৫০০ টাকার মধ্যে পাবেন । সিঙ্গার ফিলিপস, আরএফএল, সেবেক, ন্যাশনাল, ট্রান্সকমের মতো ব্র্যান্ডেড আয়রন মেশিন গুলা ৯৫০ থেকে এক হাজার ৫০০ টাকার মধ্যেই পাবেন।

কাপড় আয়রনে সতর্কতা

  • কাপড়ের তাপমাত্রা নির্দেশনা অনুযায়ী ঠিক করুন।
  • সামান্য পানি ছিটিয়ে এরারুট বা মাড় দেওয়া জামাকাপড় আয়রন করবেন।
  • অন্য কোনো কাজে যাওয়ার আগে আয়রনটি ইলেকট্রিক লাইন থেকে খুলে রাখুন।
  • বাচ্চাদেরকে কাপড় আয়রনের সময় দূরে রাখুন।
  • আর সবসময় চেষ্টা করবেন আয়রন মেশিনটি বাচ্চাদের থেকে দূরে রাখতে ।
  • সমতল জায়গায় কাপড় আয়রন করুন এবং নিজের সাবধানতার দিকে খেয়াল রাখুন।

 

Share this post


You've just added this product to the cart: