এলইডি টিভি , ফোর কে টিভি কেনার আগে যে সব বিষয় খেয়াল রাখবেন

এলইডি টিভি , ফোর কে টিভি কেনার আগে যে সব বিষয় খেয়াল রাখবেন

এলইডি টিভি , ফোর কে টিভি কেনার আগে যে সব বিষয় খেয়াল রাখবেন

যুগ ও চাহিদার সাথে তাল মিলিয়ে টেলিভিশনের আকার-আকৃতিতে এসেছে নানা পরিবর্তন। বর্তমান সময়ে মানুষের চাহিদার শীর্ষে রয়েছে এলইডি টেলিভিশন। এ টিভিগুলোতে ছবির মান যেমন উন্নত তেমনি এগুলো ঘরের জায়গা নষ্ট করে কম। তবে এলইডি টিভি কেনার আগে কিছু বিষয়ের দিকে খেয়াল রাখতে হবে। আসাল সনি  টিভি অনলিনে বিক্রয় করছে ব্রান্ড বাজার বাংলাদেশে । কম দামে সনি ব্রাভিয়া  টিভি সকল মডেল পাবেন ব্রান্ড বাজারে । আথবা ব্রান্ড বাজারের  ডিসপ্লে সেন্টারে আস্তে পারেন। কল করতে পারেন ঃ ০১৬১৮০২৮৫৯০ / ০১৬১৯৫৫০০৩০।

ব্রান্ড বাজার সনি  টিভিতে (2 years Replacement Guaranty ) দিবে। ১০০% মালায়সিয়ার ও জাপান টেকনোলজি সনি  টিভি বিক্রয় করছে ব্রান্ড বাজার।

জেনে নিন বিষয়গুলো-

 

 টিভি দেখার ন্যূনতম দুরত্ব

যে ঘরে টিভিটা রাখা হবে প্রথমে সেই ঘরটা কত বড় সেটা নিয়ে ভাবতে হবে। সাধারণত ৪ ফুট দূরত্ব থেকে যেকোনো ৩২ ইঞ্চির টিভি বেশ ভালোভাবে দেখা যায়। আর যদি ৫৫ বা ৬৫ ইঞ্চির টিভি কেনার পরিকল্পনা থাকে তবে এই দূরত্ব হতে হবে ৯ ফুট। তাই ঘরটা দেখে ঠিক করুন ৩২ ইঞ্চির টিভি কিনবেন নাকি ৫৫ ইঞ্চির।

এইচডি-রেডি টিভি এড়িয়ে চলুন

যদি বাজেট একটু বেশি থাকে তবে ৭২০ পিক্সেলের এইচডি রেডি টিভি না কিনে ১০৮০ পিক্সেলের ফুল এইডটি টিভি কেনাই ভালো। যারা সিনেমা দেখতে বা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য ১০৮০ পিক্সেল-এইচডি রেজ্যুলেশনই সবেচেয়ে ভালো।

 

 কীভাবে ব্যবহার করবেন তা নিয়ে ভাবুন

টিভি কীভাবে ব্যবহার করবেন তা ভেবে টিভি কেনা উচিত। অর্থাৎ যদি সেট টপ বক্স ব্যবহার করে থাকেন তবে একরকম আবার যদি ফ্ল্যাশ ড্রাইভ (পেন ড্রাইভ) ব্যবহার করেন তাহলে আরেক ফিচারের টিভি কেনা ভালো।

 সাউন্ড

দামি টিভি কিনলেনই যে ভালো সাউন্ড পাবেন ব্যাপারটা এরকম না। ভিডিও কোয়ালিটিতে সন্তুষ্ট হলেও বেশিরভাগ ক্ষেত্রে সাউন্ডের জন্য ভুগতে হতে পারে।

কানেক্টিভিটি

যদি সেট টপ বক্স ছাড়াও অন্য কোথাও টিভির সংযোগ দিতে চান তবে কানেক্টিভিটির বিষয়ে জেনেশুনে টিভি কিনুন। এক্ষেত্রে এইচডিএমআই, ইউএসবি পোর্ট, ৩.৫ এমএম অডিও জ্যাক ও ব্লুটুথের দিকে খেয়াল রাখতে হবে।

 ‘ফোর কে’

ফোর কে টিভি যদি কিনতেই তবে একটু দামির দিকে যাওয়া উচিত।

সনি  ফোর কে রেজ্যুলেশন টিভি সিরিজে স্বল্পমূল্যের তিনটি নতুন মডেল যুক্ত করতে চলেছে। এক্স৭০০ডি, এক্স৭৫০ডি এবং এক্স৮০০ডি সনির এক্সবিআর সিরিজের নতুন সংযোজন। নতুন টিভি সেটগুলো  ভিন্ন কনফিগারেশনে  :

নতুন মডেলগুলো বাংলাদেশে অনলাইনে কিনতে পারবেন ব্রান্ড বাজার থেকে (www.BrandBazaarBD.com)। তবে ব্রান্ড বাজারে ওয়েবসাইটে আজই -অর্ডার করতে পারবেন ।

 

 


You've just added this product to the cart: